বরিশাল বিশ্ববিদ্যালয় ববি ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯-২০২০

ববিতে ভর্তির সাধারণ যােগ্যতা:

যারা ২০১৬ সালে বা পরবর্তীতে মাধ্যমিক বা সমমানের পরীক্ষায় এবং ২০১৮ অথবা ২০১৯ সালে উচ্চমাধ্যমিক বা সমমান পরীক্ষায় উত্তীর্ণ হয়েছে এবং যাদের নিম্নবর্ণিত যােগ্যতা রয়েছে ও যারা ভর্তি নির্দেশিকায় উল্লিখিত অন্যান্য শর্ত পূরণ করে তারা ভর্তি পরীক্ষায় অংশগ্রহণের যােগ্য বলে বিবেচিত হবে।

• ক ইউনিটঃ বিজ্ঞান বিভাগ হতে
এইচএসসি-৩.০০ এসএসসি-৩.০০ মোট-৭.০০
পয়েন্ট পেতে হবে(চতুর্থ বিষয় সহ)

• খ ইউনিটঃ মানবিক বিভাগ হতে
এইচএসসি-৩.০০ এসএসসি-৩.০০ মোট-৬.০০
পয়েন্ট পেতে হবে(চতুর্থ বিষয় সহ)

• গ ইউনিটঃ বানিজ্য বিভাগ হতে
এইচএসসি-৩.০০ এসএসসি-৩.০০ মোট-৬.৫০
পয়েন্ট পেতে হবে(চতুর্থ বিষয় সহ)

• ঘ ইউনিটঃ উপরোক্ত "ক" "খ" "গ" এই তিনটি
ইউনিটে পরীক্ষা দিয়ে ঘ ইউনিট ভুক্ত বিষয়
সমূহে ভর্তি হওয়া যাবে।

আবেদন গ্রহণের তারিখ: ০১ সেপ্টেম্বর ২০১৯ দুপুর ১২:০০ টা থেকে ২৫ সেপ্টেম্বর ২০১৯ রাত ১২:০০ টা পর্যন্ত। তবে ২৬ সেপ্টেম্বর ২০১৯ পর্যন্ত ব্যাংকে টাকা  জমা দেয়া যাবে।

আবেদন ফি: নিজস্ব ইউনিটের জন্য সকল সার্ভিস চার্জসহ ৬০০/-(ছয়শত) টাকা; নিজস্ব ইউনিটসহ অন্য ইউনিটের (ইউনিট পরিবর্তন/শাখা পরিবর্তন) জন্য সকল সার্ভিস চার্জসহ ১,১০০/-(এক হাজার একশত) টাকা

বরিশাল বিশ্ববিদ্যালয় ববি ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯-২০২০

বরিশাল বিশ্ববিদ্যালয়ের ইউনিট ভিত্তিক ভর্তি পরীক্ষার তারিখ ও সময়

খ – ১৮/১০/২০১৯ শুক্রবার – ১০:০০-১১:০০ টা।
গ – ১৮/১০/২০১৯ শুক্রবার –  ৩:০০-৪:০০ টা।
ক -১৯/১০/২০১৯ শনিবার – ১১:০০-১২:৩০ টা

ভর্তি পরীক্ষার স্থান, সময় ও আসন বিন্যাস (Seat Plan) যথাসময়ে বরিশাল বিশ্ববিদ্যালয়ের ভর্তি ওয়েবসাইট (http://admission.eis.bu.ac.bd )-এ Login করে অথবা প্রবেশপত্রে বর্ণিত নিয়ম অনুযায়ী SMS এর মাধ্যমে জানা যাবে।

অনলাইনে ভর্তির জন্য আবেদন করার যাবতীয় নির্দেশনা ও ভর্তি সংক্রান্ত নিয়মকানুনের নির্দেশিকা (প্রসপেক্টাস) http://admission.eis.bu.ac.bd, www.barisaluniv.ac.bd এবং www.bu.ac.bd ওয়েবসাইটসমূহে পাওয়া যাবে। অনলাইনে ভর্তির জন্য আবেদন করার পূর্বে সংশ্লিষ্ট নিয়মাবলী উপরােক্ত যে কোন ওয়েবসাইট থেকে জেনে নিতে হবে।

বরিশাল বিশ্ববিদ্যালয় ববির ভর্তি বিজ্ঞপ্তি ২০১৯-২০২০। বরিশাল বিশ্ববিদ্যালয়ের স্নাতক (সম্মান) কোর্সের ১ম বর্ষে ভর্তি তথ্য।

Catagories