ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে অনার্স, মাস্টার্স, ডিগ্রির ইনকোর্স ও টেস্ট পরীক্ষা ২৬ ডিসেম্বর থেকে

 

ঢাকা বিশ্ববিদ্যালয়ের অধিভুক্ত সরকারি সাত কলেজে অনার্স, মাস্টার্স, ডিগ্রির ইনকোর্স ও টেস্ট পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত হয়েছে। ২৬ ডিসেম্বর থেকে শুরু হয়ে আগামী ১৫ জানুয়ারির মধ্যে কলেজগুলো নিজ নিজ সামর্থ্য অনুযায়ী পরীক্ষা শেষ করার ব্যবস্থা নেবে। এ ছাড়া একটি অ্যাসাইনমেন্টও নেওয়া হবে।

কবি নজরুল সরকারি কলেজের অধ্যক্ষ ও সাত কলেজের সমন্বয়ক (ফোকাল পয়েন্ট) অধ্যাপক আই কে সেলিম উল্লাহ খোন্দকার জানান, গত রোববার (১৩ ডিসেম্বর) সাত কলেজের অধ্যক্ষদের এক সভায় এ সিদ্ধান্ত হয়েছে। তিনি বলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের সিদ্ধান্তের আলোকে ও নির্দেশিত নিয়মানুযায়ী ইনকোর্স ও টেস্ট পরীক্ষা অগ্রাধিকার ভিত্তিতে অনলাইনে নেওয়া হবে।

 

অধ্যাপক আই কে সেলিম উল্লাহ বলেন, বিসিএস পরীক্ষায় অংশগ্রহণ ও চাকরির বাজারে দ্রুত প্রবেশে করোনাকালীন এ বিশেষ ব্যবস্থা নেওয়া হয়েছে। স্বাস্থ্যবিধি মেনে পরীক্ষা নিতে শিক্ষা মন্ত্রণালয় ও ইউজিসি সম্মতি দিয়েছে। সাত কলেজের পরীক্ষার বিষয়ে শিগগিরই অফিশিয়ালি বিস্তারিত জানানো হবে। এ বিষয়ে সংশ্লিষ্ট সবাইকে মানসিকভাবে প্রস্তুতি নেওয়ার আহ্বান জানান তিনি।

এর আগে ১০ ডিসেম্বর উপাচার্য মো. আখতারুজ্জামানের সভাপতিত্বে অনুষ্ঠিত ঢাকা বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভায় ঢাকা বিশ্ববিদ‌্যালয়ের পরীক্ষার বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হয়।

 

Catagories